ভারতীয় এই নারী ক্রিকেটারের আদর্শ মুশফিকুর রহিম

0
149

ভারতের রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে অনুশীলন শেষ করে বিশ্রাম নিচ্ছিলেন মুশফিকুর রহিম। এ সময় তার সঙ্গে সাক্ষাৎ করতে হাজির হন ঋদ্ধি রুপারেল নামে এক তরুণী। মঙ্গলবার সকালবেলা বাংলাদেশের অনুশীলন জানতে পেরে ঋদ্ধি মুশফিকুর রহিমের সঙ্গে দেখা করতে চলে আসেন মাঠে।

ঋদ্ধি ভারতের একজন নারী ক্রিকেটার। সৌরাষ্ট্র অনূর্ধ্ব-২৩ নারী ক্রিকেট দলের অধিনায়ক তিনি। নিজে উইকেটরক্ষক ও ব্যাটার। এজন্য মুশফিকুর রহিমকে আদর্শ মানেন। এ কারণেই নিজের আইডলের সঙ্গে সাক্ষাৎ করতে ছুটে আসা তার।

মুশফিকের সঙ্গে সাক্ষাৎ শেষে ভারতীয় এই নারী ক্রিকেটার বলেন, ‘আমি তাকে (মুশফিকুর) দুই বছর ধরে ফলো করছি। গত বছর আমি বাংলাদেশে গিয়েছিলাম কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে খেলতে। আমি তার সঙ্গে এবং সাকিব আল হাসানের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু তারা কিছু টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত ছিল। তাই তাদের সঙ্গে দেখা করতে পারিনি।’

ঋদ্ধি আরও বলেন, ‘আমি তাকে আদর্শ মনে করি। কারণ আমিও উইকেটকিপার এবং টপ অর্ডার ব্যাটার। শুরুতে (দিল্লিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ) উনি কিছুটা সময় নেন, পরে হুট করে খেলাটা বদলে দেন। ক্যাচ পড়ার (ক্রুনাল পান্ডিয়ার হাত থেকে) পরও তার অ্যাপ্রোচ ইতিবাচক ছিল।’

এদিন ঋদ্ধিকে মুশফিকের সঙ্গে সাক্ষাৎ করার ব্যবস্থা করেন কিছু সাংবাদিক এবং বিসিসিআইয়ের কর্মকর্তা। 

গত রোববার নয়াদিল্লিতে ভারতকে ৭ উইকেটে পরাজিত করে বাংলাদেশ। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ভারতের বিপক্ষে টাইগারদের এটাই প্রথম জয়। এই জয়ের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন মুশফিকুর রহিম। তার ৪৩ বলের অপরাজিত ৬০ রানে ভারতের মাঠে ঐতিহাসিক জয় পায় টাইগাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here