মিথ্যা মামলা থেকে অব্যাহতি জন্য প্রবাসীর সংবাদ সম্মেলন

0
98

পাঁচ বছরেও দেশে চাঁদাবাজির মিথ্যা মামলা প্রত্যাহার না হওয়ায়, মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপের আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করেছে সৌদি প্রবাসী ব্যবসায়ী মোঃ শরিফ উদ্দিন। 

রিয়াদে এক সংবাদ সম্মেলনে সৌদি প্রবাসী বিবাড়ীয়া জেলার সদর থানার উত্তর মোড়াইল গ্রামের মৃত শেখ আব্দুর রহমানের ছেলে মোঃ শরিফ উদ্দিন জানান, তিনি ১৯৯২ সাল থেকে প্রবাসে কর্মজীবনে আছেন। সৌদিতে তিনি মেইড ইন বাংলাদেশ নামে ব্যবসা প্রতিষ্ঠান করে বাংলাদেশী তৈরী পোষাক আমদানি ও রপ্তানি ব্যবসায় যুক্ত হয়ে দেশের রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির পাশাপাশি নিজের সংসারের সচ্ছলতা ফিরিয়েছেন।

বাবা মারা যাওয়ার পর সংসারের হাল ধরার পাশাপাশি ভাই বোনদের সংসারেও সচ্ছলতার পেছনে অবদান রাখেন তিনি। পৈত্রিক সম্পত্তির ভাগ বাটোয়ারা না হওয়ার পরও তার বড় ভাইয়ের সরলতার সুযোগ নিয়ে স্থানীয় সন্ত্রাসী খোরশেদ আলম মন্টু ও তার সহযোগী সুমন গং জাল দলিল করে জমি আত্মসাতের চেষ্টা করে। দেশের বিবাদমান সমস্যা থেকে দূরে থাকার পরও তার নামে চাঁদাবাজির মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি। 

বিগত ২০১৪ সালে ছুটিতে দেশে গেলে তার পরিবারের ২ সদস্য সহ তার নাম জড়িয়ে এ মামলা দেওয়া হয় বলে তিনি জানান। তিনি নিরপরাধী হওয়ার পরও আইন আদালতে এ বিষয় নিয়ে টানা হেঁচড়ায় লাখ লাখ টাকা ক্ষতির সম্মুখীন হন তিনি। মামলাটি নিস্পত্তি না হওয়ায় নিজেকে নিরপরাধী হিসেবে প্রমাণের জন্য বাংলাদেশ সরকারের সকল আইন শৃঙ্খলা বাহিনীকে উচ্চ পর্যায়ের তদন্তের জন্য আহ্বান জানান ভুক্তভোগী শরিফ উদ্দিন। এ বিষয়ে সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন সংবাদ সম্মেলনে। 

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিবাড়ীয়া জেলার প্রবাসী ব্যবসায়ী জাকির হোসেন, প্রবাসী নারায়নগঞ্জ আদর্শ সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম, মাস্টার জাকির সহ বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক প্রতিনিধিরা।

প্রবাসী মোঃ শরিফ হোসেনের সংবাদ সম্মেলন পরবর্তী সময় সংবাদ প্রতিনিধির সাথে টেলিফোনে কথা হয় মামলার বিবাদী খোরশেদ আলম মন্টুর শ্যালক সুমন এর সাথে, সুমন চাঁদাবাজি মামলার বিষয়ে অভিযোগটি অস্বীকার করেন এবং আদালতের বিচারাধীন চলমান মামলা হওয়ায় এ বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here