Warning: Cannot modify header information - headers already sent by (output started at /var/sites/r/radioghumti.com/public_html/index.php:44) in /var/sites/r/radioghumti.com/public_html/wp-content/plugins/wp-super-cache/wp-cache-phase2.php on line 62
অঝরে কাঁদলেন অভিনেত্রী নূতন – Radio Ghumi
close
অন্যান্য

অঝরে কাঁদলেন অভিনেত্রী নূতন

4KmMbl_1549879040

দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী নূতন। প্রায় সাড়ে তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের হৃদয়ে জায়গা করে রেখেছেন তিনি। বর্তমানে এই অভিনেত্রীর সিনেমা পাড়ায় নেই কোন কাজ।

রয়েছেন পর্দার বাইরে। বহুল সিনেমার এই অভিনেত্রীর হাতে কেন কাজ নেই? সোমবার (১১ ফেব্রুয়ারি) বিডি২৪লাইভ’র স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগকে একান্ত সাক্ষাৎকার দিয়েছেন অভিনেত্রী নূতন। অতীত, বর্তমানসহ বলেছেন দুঃখ কষ্টের কথা।

সিনেমা পাড়ায় আপনার ডাক নেই কেন? এমন প্রশ্নের জবাবে নূতন বলেন, ‘এখন কোন অবস্থা নেই আমার। কি বলবো আর কাকে বলবো? এখন তো আর সিনেমাতে পুরানোদের ডাকা হয় না। আজ আমরা হারিয়ে যাচ্ছি। আমাদের কোন মূল্যায়ন করা হচ্ছে না।

আমি কেমন আছি, কি করছি, কেউ তো খোঁজ নিচ্ছে না। তাহলে কি আমরা এই ভাবে হারিয়ে যাবো? বর্তমান সিনেমায় নতুনদের নিয়ে কাজ করা হচ্ছে, সেটা ভালো কথা। কিন্তু নতুনেরা শিখবে কোথায়? আমাদের থেকেই তো শিখবে। যদি আমাদের পর্দায় না রাখা হয় তাহলে নতুনরা শিখবে কি করে?

সিনেমার অতীত-বর্তমান নিয়ে কথা তুলে তিনি বলেন, ‘আমাদের সময় সিনিয়রদের সম্মান দিয়ে কাজ করতাম। অমরা সবাই এক সাথে মিলে মিশে কাজ করতাম। এখন সিনিয়রদের সম্মান দেওয়া হয় না। আমরা কাজ করার সময় বড়দের থেকে শিখতাম। যার কারণে আজও দর্শক আমাদের মনে রেখেছেন।

আমি নূতন হয়েছি সিনেমার কারণে। আমি যা কিছুই করেছি তা এই সিনেমার কারণে। আজ সিনেমা নাই, হারিয়ে গেছে। সেই দিনের মত ছবি তৈরি হচ্ছে না।’ তিনি বলেন, ‘এখন ‘গিভ এন্ড টেক’ ছাড়া কিছু হয় না। নতুন পরিচালক আর নতুন প্রডিউসার এসে সিনেমা পাড়াটা নষ্ট করে দিয়েছে।

যারা আজ পরিচালক, প্রডিউসার খুশি করাতে পারে তারাই পর্দায় কাজ করতে পারে। তাহলে আমাদের মত যারা পুরানো আছেন তাদের কি কাজে লাগবে না? নাকি আমরা এই ভাবেই চলে যাবো পর্দা থেকে?’ নূতন বলেন, ‘আজ সিনেমার এই দিন যাদের কারণে তারা গাড়ি বাড়ি করে ভালো রয়েছে।

কিন্তু সিনেমা ধ্বংস হয়ে গেছে। সিনেমার হাল ধরার মত কেউ নেই। কেউই একা সিনেমার হাল ধরতে পারবে না। একত্রে কাজ করলে হয়তো ফিরে আসবে সিনেমার সুদিন। সব মিলিয়ে কেমন আছেন? এমন প্রশ্নের জবাবে কান্নায় ভেঙে পড়েন নূতন।

কিছুক্ষন পর বলেন, ‘আমাদের খোঁজ কে নিবে? এখন সিনেমার জন্য ডাকা হয় না। যারা অভিনয় জানেন না তারা পর্দায় কাজ করছেন। যারা শত সিনেমায় কাজ করেছেন তারা দুঃখে, কষ্টে দিন কাটাচ্ছেন।

শিল্পী সমিতি থেকে আমার সাথে যোগাযোগ রাখে না। অথচ এই কমিটি গঠনের আগে কত ধরণের প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু তারা সেটা পালন করে নি।

nayem

The author nayem

Leave a Response